১১ বছর পর ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড ও জরিমানা

নিজস্ব প্রতিবেদক, আমার ফরিদপুর।
ফরিদপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে এক তরুণীকে ধর্ষণের দায়ে আশসাব শেখ (৩০) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. আলমগীর কবির এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার পাচুড়িয়া ইউনিয়নের ধুলজুরী গ্রামের বাসিন্দা কালা মিয়া শেখের ছেলে আশসাব শেখ একই গ্রামের এক তরুণীর বাড়িতে গিয়ে গভীর রাতে তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় ২০০৭ সালের ১৫ মে আলফাডাঙ্গা থানায় ওই তরুণী বাদী হয়ে ধর্ষণ মামলা দায়ের করেন। পরে পুলিশ আশসাব শেখকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। দীর্ঘ ১১ বছর পর মামলার শুনানি শেষে আদালত আজ এই রায় দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি স্বপন পাল জানান, ঘটনার পর ওই তরুণী বাদী হয়ে আশসাবকে একমাত্র আসামি করে আলফাডাঙ্গা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে আলফাডাঙ্গা থানায় মামলা দায়ের করেন। মামলার শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আশসাবকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দিয়েছেন। দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

আলফাডাঙ্গায় শত ভাগ বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় শত ভাগ বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ প্রকল্পের উদ্বোধন করেন।

ভিডিও কনফারেন্স উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- উপজেলা চেয়ারম্যান এম এম জালাল উদ্দিন আহমেদ, পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, আলফাডাঙ্গা থানার ওসি নাজমুল করিম, উপজেলা আ.লীগের সভাপতি এস.এম আকরাম হোসেন, সাধারণ সম্পাদক নুরুল বাশার মিয়া, উপজেলা প্রেসকাবের সভাপতি এনায়েত হোসেন প্রমুখ।

আলফাডাঙ্গায় বাড়িঘর ভাঙচুর ও লুটপাট, আহত ১৫

আলফাডাঙ্গা প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার পাচুড়িয়া ইউনিয়নের চরনারানদিয়া গ্রামে পূর্ব-পরিকল্পিতভাবে বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৫ জন। আহতদের আলফাডাঙ্গা ও বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শুক্রবার সকালে এ হামলার ঘটনা ঘটে।

রঞ্জু সরদারের পক্ষের আহতদের মধ্যে চরনারানদিয়া গ্রামের আলমগীর খান, হানিফ খান, পিকুল মোল্লা, হাবিবার খান, ওহিদুর খান, মোস্তফা খান, ইবাদত খান ও সোহাগকে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অপরদিকে মিজানুর রহমান পক্ষের আহতদের মধ্যে ছাদ্দাম মোল্লা, মোশারফ মোল্লা, ২ নং ইউনিটের ইউপি সদস্য আজগর আলী, জালিম মোল্লা ও হারুন শেখকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আলফাডাঙ্গার ৪৮টি পূজা মণ্ডপে লিয়াকত সিকাদার গণসংযোগ

কে এম রুবেল, ফরিদপুর।
ফরিদপুর-১ নির্বাচনী এলাকায় সারাদিন গণসংযোগ করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার। এসময় আলফাডাঙ্গা উপজেলার ৪৮টি পূজা মণ্ডপ পরিদর্শন করে তিনি বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং আর্থিক সহায়তা প্রদান করেন। জানাযায় প্রতিটা মণ্ডপে তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয় স্থানীয় মানুষ।

মঙ্গলবার দিন ব্যাপী তিনি উপজেলার ৬টি ইউনিয়ন ও ১ পৌরসভার এই কর্মসূচি পালন করেন তিনি। শারদীয় দূর্গা পূজার মণ্ডপ গুলোতে গিয়ে তিনি স্থানীয় নেতৃবৃন্দ ও মণ্ডপ কমিটির সংঙ্গে কুশল বিনিময় করে তাদের খোজ-খবর নেয়।

আলফাডাঙ্গায় নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে বাস, নিহত ১ আহত ১৫

নিজস্ব প্রতিবেদক; ফরিদপুরের আলফাডাঙ্গা আঞ্চলিক সড়কে একটি যাত্রীবাহী লোকাল বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের বারাশিয়া নদীতে পড়ে ডুবে গেছে। সোমবার দুপুরে উপজেলার চতুল চিতাঘাটা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এতে তরিকুল (২৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন যাত্রী।নিহত তরিকুল চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামের দেলোয়ারের ছেলে।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com