ধানের শীষকে বিজয়ী করে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : শামা ওবায়েদ

শওকত আলী শরীফ, নগরকান্দা।
বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ফরিদপুর -২ আসনে বিএনপির প্রার্থী শামা ওবায়েদ বলেছেন, "আগামী নির্বাচনে ধানের শীষকে বিজয়ী করে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয় কে জালিম সরকারের অবৈধ কারাগার থেকে মুক্ত করতে হবে এবং দেশ থেকে হারিয়ে যাওয়া গনতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। তিনি আরও বলেন বিএনপি ও অংগ সংগঠনের নেতা কর্মী ও সমর্থক এবং সকল ওবায়েদ ভক্তদের প্রতিটি ভোট কেন্দ্রে অতন্ত্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করতে হবে যাতে ভোট কেন্দ্রে কোন কারচুপি করতে না পারে।"

শুক্রবার সন্ধায় ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়ায় নিজ বাসভবনে নগরকান্দা-সালথা উপজেলা বিএনপি আয়োজিত এক নির্বাচনী প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

ভাষা সৈনিক গোলাম আকবর চৌধুরীর ৩য় মৃত্যুবার্ষিকী পালন

আবু নাসের হুসাইন, সালথা।
ফরিদপুর-২, সালথা-নগরকান্দা আসনের সাংসদ ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর স্বামী মহান ভাষা আন্দোলনের অন্যতম সৈনিক, মুজিব নগর সরকারের পানিং সেলের সদস্য, বিশিষ্ট লেখক, সাউথ এশিয়া ইন্সুরেন্স কোম্পানীর চেয়ারম্যান মরহুম গোলাম আকবর চৌধুরীর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফরিদপুরের সালথা-নগরকান্দার বিভিন্ন মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর-২ আসনে বিএনপির মনোনয়ন ফরম নিলেন শামা ওবায়েদ

শওকত আলী শরীফ, নগরকান্দা।
বিএনপির মনোনয়ন পত্র বিক্রির ১ম দিনেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরিদপুর-২ আসনে বিএনপির মনোনয়ন পত্র নিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

সোমবার দুপুরে ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা-কৃষ্ণপুর) নির্বাচনী এলাকার বিপুল সংখ্যক বিএনপির নেতা কর্মী নিয়ে মিছিল সহকারে কেন্দ্রীয় কার্যালয়ের ৫ম তলায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থিত ফরিদপুর ও খুলনা বিভাগের বুথ থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এ সময় তার সাথে ছিলেন ফরিদপুর জেলা বিএনপির সাধারন সম্পাদক এ্যাডঃ সৈয়দ মোদাররেস আলী ইছা, যুগ্ম সাধারন সম্পাদক এ্যাডঃ হাবিবুর রহমান হাবিব, সহ সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ হাবিবুর রহমান হাফিজ, নগরকান্দা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক সাইফুর রহমান মুকুল,সাংগঠনিক সম্পাদক শওকত আলী শরীফ, সালথা উপজেলা বিএনপির সভাপতি সিদ্দিকুর রহমান তালুকদার,সাধারন সম্পাদক চৌধুরী এমদাদ আলী খসরু, নগরকান্দা পৌর বিএনপির সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারন সম্পাদক হাবিবুর রহমান নজরুল, সালথা উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, কেন্দ্রীয় যুবদল নেতা হাফিজুর রহমান শরীফ, মিরপুর বাংলা কলেজ ছাত্রদলের সাধারন সম্পাদক টিটো, ফরিদপুর জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন, সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন, বিএনপি নেতা বদরুজ্জামান তারা মোল্লা,আইয়ুব আলী মুন্সী, আলমগীর হোসেন বকুল,আসিফ মওদুদ মাসুম,খন্দকার আজাদ সহ ফরিদপুর-২ নির্বাচনী এলাকার বিএনপি,যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের বিপুল সংখ্যক নেতা কর্মী।

নগরকান্দা উপজেলা যুবদলের সভাপতি সেলু গ্রেফতার

শওকত আলী শরীফ, নগরকান্দা।
ফরিদপুরের নগরকান্দা উপজেলা যুবদলের সভাপতি আলিমুজ্জামান সেলুকে গ্রেফতার করেছে নগরকান্দা থানা পুলিশ।

শুক্রবার রাত ৯ টায় নগরকান্দা থানা পুলিশের একটি টিম নগরকান্দা পৌরসভার মধ্যে জগদিয়া গ্রামের নিজ বাড়ীর নিকট থেকে যুবদল নেতা সেলুকে গ্রেফতার করে নগরকান্দা থানায় নিয়ে যায়। যুবদল নেতা সেলুর গ্রেফতারের খবর এলাকায় জানাজানি হলে বিএনপি ও অংগ সংগঠনের নেতা কর্মীদের মধ্যে গ্রেফতার আতংক ছড়িযে পড়ে।

নগরকান্দায় যুবদলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আবু নাসের হুসাইন : ফরিদপুরের নগরকান্দায় যুবদলের ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও কর্মী সভা অনুষ্ঠিত হয়। নগরকান্দা উপজেলা ও পৌর যুবদলের উদ্যেগে শুক্রবার বিকালে উপজেলার লস্করদিয়া গ্রামের ওবায়েদ মঞ্জিলে এ সভার আয়োজন করেন।

প্রধান অতিথির বক্তবে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেছেন, আজ আনন্দের দিন হলেও দেশের মানুষ ব্যথিত-মর্মাহত। আজ সাবেক প্রধান মন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়া ষড়যন্ত্রের শিকার হয়ে বিনা অপরাধে কারাবন্দী। দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ছেলে দেশনায়ক তারেক রহমান আজ দেশের বাইরে অবস্থান করছেন আওয়ামী রাজনীতির স্বীকার হয়ে। প্রতিহিংসার বিচারে বন্দী গণতন্ত্র ও জাতীয় নির্বাচন নিয়ে চলছে গভীর ষড়যন্ত্র।

এসময় তিনি সকল নেতাকর্মীদের দেশমাতাকে মুক্ত করতে গণতন্ত্র পুনউদ্ধারে সবাইকে আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে বলেন। এছাড়াও সরকারের উদ্দেশে অবিলম্বে স্বাধীনতা, সার্বভৌমত্ব ও জনগণের আস্থার প্রতীক দেশনেত্রীর নি:শর্ত মুক্তি দিয়ে একটি সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবী জানান ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন এবং প্রধান বক্তা হিসেবে ছিলেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন।

উপজেলা যুবদলের সভাপতি আলীমুজ্জামান সেলুর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু। আরো উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা বিএনপি’র সাধারন সম্পাদক এ্যাড. সৈয়দ মোদাররেছ আলী ইছা, জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক জুলফিকার হোসেন জুয়েল, নগরকান্দা উপজেলা বিএনপি’র সভাপতি এ্যাড. লিয়াকত আলী খান বুলু, সাধারন সম্পাদক সাইফুর রহমান মুকুল, সহ সভাপতি হাবীবুর রহমান বাবুল তালুকদার, কেন্দ্রীয় যুবদল নেতা হাফিজুর রহমান শরীফ, পৌর বিএনপি’র সভাপতি আছাদুজ্জামান, সাধারন সম্পাদক হাবীবুর রহমান নজরুল, পৌর যুবদলের আহবায়ক হেলালুদ্দীন হেলাল, যুবদল নেতা তৈয়াবুর রহমান, ছাত্রদল নেতা রবিউল ইসলাম বাবু, রাজু আহম্মেদ প্রমূখ।

 

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com