ফরিদপুর-৪, ভোটের মাঠে ৩ প্রার্থীর লড়াই হবে হাড্ডাহাড্ডি!

কে এম রুবেল, ফরিদপুর।
ফরিদপুর-৪ (সদরপুর-ভাঙ্গা-চরভদ্রাসন) আসনটিতে বর্তমানে মাঠে রয়েছেন ৩ প্রার্থী। এদের মধ্যে ৩ জনই রয়েছেন আগুন ফর্মে। হাড্ডাহাড্ডি লড়াই হবে এই ৩ প্রার্থীর মধ্যেই। এ আসনে গত নির্বাচনে মজিবুর রহমান চৌধুরী নিক্সন স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। গত নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় নিক্সন চৌধুরী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক এমপি কাজী জাফরউল্লাহকে হারিয়ে চমক দেখান। তবে এবারও নিক্সন চৌধুরী মাথাব্যথার কারণ হতে পারেন আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর।

এ আসনের তিনটি উপজেলায়ই আওয়ামী লীগের দলাদলি বেশ চাঙ্গা। আওয়ামী লীগের একটি অংশ স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরীর সঙ্গে রয়েছে। আওয়ামীলীগের দুই ভাগে এখানে পানি পাচ্ছে বিএনপি। গত নির্বাচনে বিএনপি অংশ না নিলেও এবার মাঠে রয়েছেন শক্তিশালী প্রার্থী। আসনটিতে আওয়ামী লীগের হয়ে মাঠে আছেন, কাজী জাফরউল্লাহ। বিএনপি হয়ে মাঠে আছেন খন্দকার ইকবাল হোসেন সেলিম এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন পাল্লা দিয়েই চালিয়ে যাচ্ছেন তাদের নির্বাচনী প্রচারণা।

কাজী জাফরুল্লাহর বিরুদ্ধে ভাঙ্গা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

আহম্মদ ফিরোজ, ফরিদপুর।
আগামী নির্বাচনে নৌকা প্রতিকের ভরাডুবির শঙ্কা থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে সংবাদ সম্মেলন করেছে ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ। গত শুক্রবার সন্ধায় ভাঙ্গা বাজারে এক মিছিল শেষে আয়োজিত এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় প্রায় সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ভাংগা ও সদরপুরের পূজা মন্ডপ পরিদর্শনে খন্দকার সেলিম

ভাংগা প্রতিনিধি।
মহা অষ্টমীতে সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসবে ফরিদপুরের ভাংগা ও সদরপুর উপজেলার বিভিন্ন দুর্গাপূজা মন্ডপ পরিদর্শন করে শুভেচ্ছা বিনিময় ও প্রতিটি মণ্ডপে আর্থিক অনুদান দিয়েছেন ভাংগা উপজেলা বিএনপির সভাপতি শিল্পপতি খন্দকার ইকবাল হোসেন সেলিম। তিনি বুধবার দুপুরে ভাংগা উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন ও অনুদান প্রদান করেন।

সদরপুর উপজেলা সদরের পূজা মন্ডপ পরিদর্শনকালে খন্দকার সেলিম বলেন, বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ দেশ। এখানে সকল ধর্মের মানুষ একে অপরের ধর্মীয়সহ সব ধরণের উৎসবে সামিল হয়ে আনন্দ ভাগাভাগি করে নেয়। বিএনপি ক্ষমতায় এলে সারাদেশে নির্বিঘ্নে দুর্গা উৎসব পালিত হবে ও আরও বেশি অনুদান প্রদান করা হবে।

পূজা মন্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, সদরপুর উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি তারা মিয়া খান, সাধারণ সম্পাদক কাজী বদুরুতজ্জামান, ভাংগা উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক মুন্সী হাবিবুর রহমান, ফজলে সোবান শামীম, আলমঙ্গীর হোসেন প্রমুখ।

দেশের মানুষ পরিবর্তন চায়: ভাংগা বিএনপির সভাপতি- খন্দকার সেলিম

ভাঙ্গা প্রতিনিধি, ভাঙ্গা।

ফরিদপুরের ভাংগা উপজেলার ছাত্রদলের আয়োজনে ইফতার মাহফিল ৮ জুন শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। ভাংগা ইপজেলা বিএনপির কার্যালয় খন্দকার টাওয়ার এ মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথির হিসাবে বক্তব্য রাখেন ভাংগা উপজেলা বিএনপির সভাপতি ও ফরিদপুর-৪ আসনের বিএনপির সম্ভাব্য প্রার্থী শিল্পপতী খন্দকার ইকবাল হোসেন সেলিম।

পুকুরে ডুবে ৩ শিশুর করুণ মৃত্যু, এলাকায় শোকের মাতম

হারুন-অর-রশীদ, ফরিদপুর।

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় পানিতে ডুবে ভাই-বোনসহ ৩ শিশুর করুণ মৃত্যু হয়েছে। আজ রবিবার দুপুরে উপজেলার নুরুল্লাগঞ্জ ইউনিয়নের কাঠালবাড়ী গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে। মৃত মিম (৪), জিমি (৭) ও সাজ্জাদ (৫) চাচাতো ভাই-বোন।

স্থানীরা জানায়, কাঠালবাড়ী গ্রামের জামের আলী মাতুব্বরের ছেলে সাজ্জাদ(৫) ও মেয়ে জেমি আক্তার(৮) এবং একই এলাকার বাসার মাতুব্বরের মেয়ে মিম আক্তারী(৪) পুকুরের পানিতে ডুবে মারা যায়। এর মধ্যে সাজ্জাদ ও জেমি আক্তারী সদরপুর সরকারি আদর্শ প্রাথমিক বিদ্যালয় ও জেমি আক্তারী কাঠালবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com