নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় সদরপুর ৩০ জেলের কারাদণ্ড

বিশেষ প্রতিনিধিঃ ফরিদপুরের সদরপুর উপজেলার পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ৩০ জেলেকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ কেজি ইলিশ উদ্ধার করা হয়।

শুক্রবার সকালে এ অভিযান পরিচালনা করেন ফরিদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ইদ্রিস আলী সেখ (৬০), মো. মিন্টু খাঁ (২৬), আনোয়ার কাজী (৫০), মো. সিরাজ (৩৫), মনির চোকদার (৩০), মো. রব্বানী (২০), মো. মিঠু (২৩), মো. জসিম (৩২), রমজান (২৮), জিন্নাত বেপারী (৩০), আব্দুল হান্নান (২৫), হিরন মাতুব্বর (৩০), আহাদ মাতুব্বর (২৪), বাবু (৫০), রাজীব ফকির (৫৫), আলমগীর বেপারী (২২), মান্নান ফকির (৬০), হযরত আলী (২৯), সেলিম খান (৩০), জালাল শেখ (৪০), মো. বিল্লাল হোসেন (২০), সাগর হোসেন (১৯), মো. রফিক শেখ (৩০), মো. জলিল (৪০), মোহাম্মাদ শিকদার (৫৫), মিরাজ মাতুব্বর (৩৮), নূর মোহাম্মাদ (৪০), ইলিয়াস মাতুব্বর (২৪) ও স্বপন মাতুব্বর (৩২)।

অভিযান সূত্রে জানা যায়, সকালে সদরপুর উপজেলার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে ইলিশ রক্ষায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক। অভিযানকালে ইলিশ শিকারের দায়ে পদ্মা নদী থেকে ৩০ জেলেকে আটক করে তিনি সদরপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩০ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন তিনি।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com