তিন হাজার গরিব-দুঃস্থ মানুষের মাধ্যে পোশাক ও খাদ্যসমাগ্রী বিতরণ

হারুন-অর-রশীদ, ফরিদপুর।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ফরিদপুরে গরিব-দুঃস্থ মানুষের মাঝে পোশাক ও খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সাজিদ-সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও অকোটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান।

আজ সকাল ১১টার দিকে সদর উপজেলার কানাইপুর ইউনিয়নে কানাইপুর উচ্চ বিদ্যালয়ের হলরুমে প্রায় তিন হাজার মানুষের মধ্যে শাড়ি, লুঙ্গি, থ্রিপিস, চিনি ও সেমাই বিতরণ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন কানাইপুর ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন, ফাউন্ডেশনের পরিচালক আব্দুর রহমান, আব্দুস সালাম, মজিবর রহমান, বিএনপি নেতা ফরিদুর রহমান প্রমুখ।

এর আগে জেলার ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭ শতাধিক দরিদ্র শিক্ষার্থীদের প্রতি বছর প্রায় ১৪ লাখ টাকা অনুদান ও প্রায় ২০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণ করেন আব্দুস সোবহান।

যাদের বসতবাড়ি নেই এমন দুই শতাধিক পরিবারকে বসতবাড়ি নির্মাণও করে দিয়েছেন তিনি। দুঃস্থ অসহায় ও বিধবাদের জন্য মাসিক ভাতা দিয়ে আসছেন সোবহান।

এছাড়া অসহায় মানুষের চিকিৎসার্থে প্রতি মাসেই এলাকায় চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেন তিনি। সেখানে বিভিন্ন ধরনের পরীক্ষা, ঔষধ বিনামূল্যে দেওয়া হয়।

ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান সৎ, নিষ্ঠাবান ব্যবসায়ী হিসেবে পাঁচবার সিআইপি নির্বাচিত হয়েছেন। দেশের আর্থসামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় সম্প্রতি রাষ্ট্রপতি পদক পেয়েছেন তিনি।

ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের পুরদিয়া গ্রামে আলহ্বাজ আনসার আলী ও জহোরা বেগম দম্পতির ঘরে ১৯৬৪ সালের পহেলা নভেম্বর জন্মগ্রহণ করেন ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান। ব্যক্তিজীবনে স্ত্রী মতিয়া বেগম আর দুই মেয়ে ও এক ছেলেকে নিয়ে তার সংসার।

কানাইপুর ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন বলেন, ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান একজন সাদা মনের মানুষ। দরিদ্র পরিবারে তাঁর জন্ম হওয়ায় ছোটবেলা থেকেই তিনি প্রতিজ্ঞা করেন নিজে প্রতিষ্ঠিত হতে পারলে অসহায় মানুষের জন্য কাজ করবেন। সেটাই করছেন।

সাজিদ-সোবহান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও অকোটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান বলেন, আমৃত্যু মানুষের জন্য কাজ করে যেতে চাই।

তিনি বলেন, দরিদ্র পরিবারে জন্ম নিয়ে বুঝেছি এই সমাজে দরিদ্রদের কষ্টটা কি, তাই তাদের পাশে থেকে তাদের কষ্ট লাঘবের চেষ্টা করে যাচ্ছি।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com