থার্টিফার্স্ট নাইট উদযাপনে নিষেধাজ্ঞা, বাসার ছাদেও নয়

ঢাকা প্রতিনিধি, আমার ফরিদপুর।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ইংরেজি নতুন বছরের প্রথম প্রহরে (থার্টিফার্স্ট নাইটে) কোনো ধরনের উদযাপন করা যাবে না। নির্বাচনের পরের দিন থার্টিফার্স্ট নাইট হওয়ায় সব ধরনের উদযাপনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

১৮ নভেম্বর, রবিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বড়দিন ও থার্টিফার্স্ট নাইটের নিরাপত্তা উপলক্ষে আয়োজিত সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, ‘৩০ তারিখ আমাদের নির্বাচন। সেটাকে লক্ষ্য রেখেই আমাদের নিরাপত্তা বাহিনী নির্বাচনি কাজে নিয়োজিত থাকবেন। কাজেই আমরা নিরুৎসাহিত করছি কোনো জায়গায় যেন থার্টিফার্স্ট নাইট অনুষ্ঠান না হয়। এজন্য বিশেষ করে খোলা জায়গায় বা বাসার ছাদেও অনুষ্ঠান করা যাবে না।’

থার্টিফার্স্ট নাইটে কোথাও কোনো অনুষ্ঠান আয়োজন করে সেখানে ডিজে পার্টি করা, আতশবাজি কিংবা পটকা ফোটানো যাবে না বলেও জানান তিনি।

২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে চার স্তরের নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com