দৌলতদিয়া ঘাটে ঢাকাগামী পরিবহনের তিন কিলোমিটার যানজট

নিজস্ব প্রতিবেদক, আমার ফরিদপুর।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে বুধবার সকাল থেকেই রাজধানীতে কর্মস্থলমুখী যাত্রীদের উপচেপড়া ভিড় শুরু হয়েছে। লঞ্চ এ যাত্রীর চাপ বেশি।

ঈদুল ফিতরের ছুটি শেষে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার কর্মজীবী মানুষ আবারও রাজধানীতে ফিরতে শুরু করায় দৌলতদিয়া ফেরিঘাটে বাসের লাইন ক্রমেই দীর্ঘ হচ্ছে।

দুপুরের পর থেকে ঢাকাগামী বাসগুলো নদী পাড়ি দেয়ার অপেক্ষায় দৌলতদিয়া ঘাটে আসার পর আটকা পড়েছে। প্রচণ্ড রোদ ও গরমে এসব বাসের যাত্রীদের অনেক কষ্টও সহ্য করতে হচ্ছে।

দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি পারাপারের অপেক্ষায় শত শত যানবাহন

বিশেষ প্রতিনিধ, আমার ফরিদপুর।

দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। যাত্রী দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো নৌরুট পারাপার করা হচ্ছে অগ্রাধিকার ভিত্তিতে। তবে জরুরি পণ্যবাহী ট্রাক পারাপারও স্বাভাবিক রয়েছে। কিন্তু সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার সাময়িকভাবে বন্ধ রাখায় চরম দুর্ভোগে পড়েছেন এসব পরিবহনের চালক ও শ্রমিকরা।

সরজমিনে গিয়ে দেখা যায় শুক্রবার ৮ জুন দুপুর সোয়া ৩টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের জন্য চার শতাধিক যানবাহন অপেক্ষমাণ রয়েছে।

ফরিদপুরে দুদকের মামলায় সাবেক হিসাব রক্ষকের কারাদন্ড

কে. এম. রুবেল, ফরিদপুর। সোমবার, ২১ মে ২০১৮

ফরিদপুরে দুদকের দায়ের করা অর্থ আত্মসাতের মামলায় শরীয়তপুর পৌরসভার সাবেক হিসাব রক্ষক আব্দুল হাই (৫৫) কে নয় বছরের সশ্রম কারাদন্ড এবং ৬০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা আনাদায়ে তাকে আরও তিন মাস সশ্রম কারাদন্ড ভোগ করতে হবে।

সোমবার বেলা ১১টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের জজ মো. মতিয়ার রহমান এ আদেশ দেন। রায় ঘোষণার সময়য় জামিনে থাকা আব্দুল হাই আদালতে উপস্থিত ছিলেন। আদালত থেকে তাকে সরাসরি জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

বৃহত্তর ফরিপুর অঞ্চলের বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে

নিজস্ব সংবাদদাতাফরিদপুর । সোমবার, ১৪ মে ২০১৮

সোমবার থেকে সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে। বৃহত্তর ফরিপুর অঞ্চলে আজ সোমবার থেকে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। সেইসঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ ও বিক্ষিপ্তভাবে বজ্রসহ  শিলাবৃষ্টি হতে পারে।

সোমবার সকালে বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় বৃষ্টিপাতের প্রবণতা কম থাকলেও বৃহত্তর ফরিপুর অঞ্চলের ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুরে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। এসব অঞ্চলের অনেক জায়গায় বৃষ্টি ও ছোট আকারের কালবৈশাখী অব্যাহত থাকবে। সেই সঙ্গে বিজলি চমকানোসহ বজ্রপাতের আশঙ্কাও রয়েছে।

ফরিদপুর আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সুরজুল আমিন আজ আমার ফরিদপুর.কম কে জানান, আগামীকাল সোমবার সকাল থেকে ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুরে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে।

শিবচরের কাঁঠালবাড়ি ফেরিঘাট, লঞ্চ ও স্পিডবোট ঘাটের শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

কামাল খান: বৃহস্পতিবার, ১০ মে ২০১৮, ২৭ বৈশাখ ১৪২৫, ২৩ শাবান ১৪৩৯. 

মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ি ঘাটের শতাধিক অবৈধভবে গড়ে উঠা দোকান ঘর স্থাপনা উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, দীর্ঘদিন ধরে শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ফেরিঘাট, লঞ্চ ও স্পিডবোট ঘাট এলাকায় অবৈধ দোকানপাট নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছে একটি অসাধু চক্র। এরই প্রেক্ষিতে আসন্ন ঈদুল ফিতরে ঘরে ফেরা দক্ষিণাঞ্চলের যাত্রীদের ভোগান্তি কমাতে অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় বাংলাদেশ অভ্যান্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটি), পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা যায়, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান আহমেদের নেতৃত্বে উপজেলা কাঁঠালবাড়ি ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটের অবৈধ দোকান উচ্ছেদ করতে এ অভিযান চালায়। অভিযান চলাকালে চারটি ফেরি ঘাটের টার্মিনাল, লঞ্চ ও স্পিডবোট ঘাট এলাকা থেকে শতাধিক অবৈধ দোকান ঘর উচ্ছেদ করা হয়েছে।

মাদারীপুরের শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান আহম্মেদ বলেন, ‘কাঁঠালবাড়ি ফেরিঘাট, লঞ্চঘাট, স্পিডবোট ঘাট, মাইক্রো বাসস্ট্যান্ড ও লোকাল বাসস্ট্যান্ডেও এই অভিযান পরিচালনা করা হয়। এতে কাঁঠালবাড়ি ঘাটের শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। আগামীতেও অবৈধ স্থাপনা উচ্ছেদে এই অভিযান অব্যাহত থাকবে।’

গোপালগঞ্জে মুকসুদপুরে দুই যুগল প্রেমিক এর আত্মহত্যা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের মুকসুদপুরে উপজেলায় যুগল প্রেমিকের আতœহত্যার খবর পাওয়া গেছে।জানা গেছে শুক্রবার বিকালে পশারগাতী ইউনিয়নের কাওয়ালদিয়া গ্রামে হান্নান শেখের মেয়ে ৯ম শ্রেনীর ছাত্রী হিরা মনি (১৪) ও একই গ্রামে শাহাদত শেখের ছেলে ৯ম শ্রেনীর ছাত্র লিমন শেখ লাদেন (১৫) বিদ্যালয় আসা যাওয়ার পথে উভয়ের মধ্যে প্রেম ভালবাসা সম্পর্ক গড়ে উঠে।

দীর্ঘ দিন পর উভয় পক্ষের অভিবাবকরা ঘটনা জানার পর উভয়কে সর্ম্পক থেকে বিরত রাখার জন্য চেষ্টা করে। এ বিষয় নিয়ে মেয়ে সঙ্গে পারিবারিক ভাবে কলহের সৃষ্টি হয়। ওই কলহের জের ধরে শুক্রবার বিকালে নিজ বশত ঘরে আড়ার সাথে গলায় রশি দিয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা করে হিরা মনি।

প্রেমিকার আত্মহত্যার সংবাদ পেয়ে লিমন ঘটনা স্থলে গিয়ে দেখে হিরামনি মারা গেছে তাৎক্ষনিক ওই একই রশি নিয়ে প্রভাবকদী গ্রামের মেহগুনী গাছের বাগানে গাছের সঙ্গে  রশি ঝুলিয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে লিমন শেখ লাদেন।

পুলিশ ও পারিবারিক সুত্রে জানা গেছে সর্ম্পক নিয়ে পারিবারের লোকজনের সাথে কথা কাটিকাটি হয় এক পর্যায়ে সবার সঙ্গে অভিমানে করে নিজে বসতি ঘরে গলায় রশি পেছিয়ে আত্মহত্যা করে।

এ ব্যাপারে মুকসুদপুর থানার উভয় পক্ষের অভিবাবকরা অপমৃত্যু মামলা করছে। মুকসুদপুর থানার পুলিশ উভয়ের লাশ উদ্ধার করে ময়না তদন্তর জন্য গোপালগঞ্জ হাসপাতালে মর্গে প্রেরন করা হয়েছে এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়।

 

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com