বৃহত্তর ফরিপুর অঞ্চলের বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে

নিজস্ব সংবাদদাতাফরিদপুর । সোমবার, ১৪ মে ২০১৮

সোমবার থেকে সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে। বৃহত্তর ফরিপুর অঞ্চলে আজ সোমবার থেকে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। সেইসঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ ও বিক্ষিপ্তভাবে বজ্রসহ  শিলাবৃষ্টি হতে পারে।

সোমবার সকালে বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় বৃষ্টিপাতের প্রবণতা কম থাকলেও বৃহত্তর ফরিপুর অঞ্চলের ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুরে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। এসব অঞ্চলের অনেক জায়গায় বৃষ্টি ও ছোট আকারের কালবৈশাখী অব্যাহত থাকবে। সেই সঙ্গে বিজলি চমকানোসহ বজ্রপাতের আশঙ্কাও রয়েছে।

ফরিদপুর আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সুরজুল আমিন আজ আমার ফরিদপুর.কম কে জানান, আগামীকাল সোমবার সকাল থেকে ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুরে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে।

আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে প্রকাশিত আবহাওয়ার পূর্বাভাসে সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যাবে। এ ছাড়া বিদ্যুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোমবার সকাল ছয়টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বরিশাল ১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। রোববার সন্ধ্যা ছয়টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ।

আবহাওয়ার অফিস থেকে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com