ফরিদপুরে জেলা বিএনপির কালো পতাকা মিছিল

শহর প্রতিনিধিঃ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় রায়ের প্রতিবাদে ফরিদপুরে কালো পতাকা নিয়ে বিক্ষোভ মিছিল করেছে ফরিদপুর জেলা বিএনপি।

আজ সকাল সাড়ে ১০টায় ফরিদপুরে ডায়বেটিস হসপিটালের সামনে থেকে প্রেসক্লাব অভিমুখে মিছিলটি যাত্রা শুরু করলে পুলিশি বাধায় ঝিলটুলি চৌরঙ্গীর মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন জেলা বিএনপির সাধারন সম্পাদক এ্যাডঃ সৈয়দ মোদারেস আলী ইছা।

এ সময় ফরিদপুর জেলা যুবদলের সদ্য বিদায়ী সভাপতি আফজাল হোসেন খান পলাশ, জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন রাজিব, জেলা যুবদলের সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন, জেলা যুবদলের সিঃ সহ-সভাপতি কে.এম জাফর, যুবনেতা খান টিটু, যুবনেতা রাসেল, জেলা বিএনপির সহ- প্রচার সম্পাদক কাজি কামরুল, ছাত্রনেতা স্বরন, সুজন, হৃদয় সহ আরও শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। কালো পতাকা হাতে নিয়ে এসময় নেতাকর্মীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

সংক্ষিপ্ত সমাবেশে জেলা বিএনপির সাধারন সম্পাদক এ্যাডঃ সৈয়দ মোদাররেস আলী ইছা বলেন, রাজনীতির ময়দান থেকে দুরে রাখতে ইতোমধ্যে খালেদা জিয়ার বিরুদ্ধে একটি ষড়যন্ত্রমূলক মামলায় ফরমায়েশি সাজা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। আরও একটি মামলায় ফরমায়েশি সাজার ষড়যন্ত্র করছে। কিন্তু কোনো ষড়যন্ত্রই সফল হতে দেবে না বিএনপির নেতাকর্মীসহ দেশের জনগণ।

আফজাল হোসেন খান পলাশ বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পরিবারকে রাজনীতি থেকে মাইনাস করতে বাকশালী সরকার সুদূরপ্রসারী ষড়যন্ত্রে মেতে উঠেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলাকে হাতিয়ার বানিয়ে তাদের রাজনৈতিক প্রতিহিংসাকে চরিতার্থ করেছে। অন্যায় ও অযৌক্তিকভাবে তারেক রহমানসহ বিএনপি নেতাদের জড়িয়ে ফরমায়েশি রায়ে দেওয়া সাজা জাতি প্রত্যাখ্যান করেছে।

এসময় বক্তারা, অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে দেওয়া ফরমায়েশি সাজা বাতিল সহ নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেওয়ার দাবী করেন। অন্যথায় বাকশালী সরকারকে কঠোর মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া। তার মুক্তি দাবিতে ছয় মাসেরও বেশি সময় ধরে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ এর বিভিন্ন অঙ্গ সংগঠন। গত ১০ অক্টোবর তারেক রহমানকে গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com