সৌখিন কল্যাণ বহুমুখি সমবায় সমিতির ১০ বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

মাহবুব হোসেন পিয়াল, ২৩ নভেম্বর, ফরিদপুর।
ফরিদপুর জেলার অন্যতম সমবায় সমিতি সৌখিন কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ১০ বার্ষিক সাধারন সভা শুক্রবার শহরের অম্বিকা মেমোরিয়াল হলে অনুষ্ঠিত হয়েছে।

সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ ইউনুস শিকদারের সভাপতিত্বে সাধারন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমবায় অফিসার মোঃ আঃ রাজ্জাক মিয়া।

রোটারি ক্লাব, নিউ টাউন ও জাগ্রত বিবেক এর যৌথ উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প

শহর প্রতিনিধি, আমার ফরিদপুর।
ফরিদপুর শহরতলির কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশনে (বিদ্যালয়) বিনামূল্যে দিনব্যাপী চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। রোটারি ক্লাব ফরিদপুর নিউ টাউন ও স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত বিবেক এর যৌথ উদ্যোগে এ চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়।

আজ বুধবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক শেখ ইউনুস আলী।

ফরিদপুরে ডিজিটাল ই-ট্রাফিক সেবা কার্যক্রম উদ্বোধন

শহর প্রতিনিধি, আমার ফরিদপুর।
ট্রাফিক পুলিশের কার্যক্রমকে আরও বেশি গতিশীল করতে এবং মানুষের ভোগান্তি কমাতে ফরিদপুরে ই-ট্রাফিক প্রসিকিউশন সেবার উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে শহরের রাজবাড়ী রাস্তার মোড় এলাকায় বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন ফরিদপুর পুলিশ সুপার মো. জাকির হোসেন খান।

নতুন এই সেবার বিষয়ে পুলিশ সুপার মো. জাকির হোসেন খান আমার ফরিদপুর ডট কম কে বলেন, দূর-দূরান্তে যানবাহন চলাচল করতে গিয়ে চালকদের ট্রাফিক আইন মানতে বাধ্য করবে এই সেবা। ট্রাফিক আইন অমান্যকারীদের তাৎক্ষণিক জরিমানা-মামলাসহ জরিমানার টাকা আদায় করতে পারবে পুলিশ। এ ক্ষেত্রে চালকরাও অতি সহজে ইউ-ক্যাশ সেবার মাধ্যমে জরিমানা পরিশোধ করতে পারবে।

তিনি আরও বলেন, সাধারণ মানুষের শ্রমশক্তির অপচয় রোধ, ট্রাফিক আইনের মামলায় হয়রানি ও দুর্ভোগ কমানোসহ এ বিষয়ক বিড়ম্বনা রোধে ই-ট্রাফিক সেবা অনেক বড় ভূমিকা পালন করবে।

ফরিদপুরে ক্ষুদ্র ও কুটির শিল্পের জেলা ব্রান্ডিং মেলা শুরু

শহর প্রতিনিধি, আমার ফরিদপুর।
সোনালি আঁশে ভরপুর, ভালোবাসি ফরিদপুর- এই শ্লোগানেকে সামনে রেখে ফরিদপুর জেলা ব্র্যান্ড পাট ও পাট জাত পন্যকে দেশে ও দেশের বাইরে ছড়িয়ে দেওয়ার লক্ষে ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজ শহর শাখার মাঠে বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হয়েছে মাসব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প, তাঁত-বস্ত্র ও পাট পণ্য জেলা ব্রান্ডিং মেলা।

ফরিদপুর জেলা পাট বিশ্বমানের। আর সে কারনেই পাটকে সরকারিভাবে ফরিদপুর জেলা ব্র্যান্ড করা হয়েছে। পাট ও পাট থেকে উৎপাদিত পন্যকে দেশে ও দেশের বাইরে ছড়িয়ে দেওয়া ও বাজারজাত করার লক্ষে ফরিদপুর জেলা প্রশাসন ও লেডিস ক্লাব এর আয়োজনে বৃহস্পতিবার বিকেল থেকে সরকারি রাজেন্দ্র করেজ মাঠে শুরু হয়েছে মাসব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প, তাঁত-বস্ত্র ও পাট পণ্য জেলা ব্রান্ডিং মেলা।

প্রবীণ সাংবাদিক আকবর হোসেন এর ইন্তেকাল

শহর প্রতিনিধি, আমার ফরিদপুর।
ফরিদপুর প্রেস ক্লাবের সন্মানিত সদস্য ও প্রবীণ সাংবাদিক দৈনিক লোকসমাজ পত্রিকার ফরিদপুর জেলা প্রতিনিধি আকবর হোসেন আর নেই।

তিনি গতকাল বুধবার রাত ১০টার দিকে শহরের গঙ্গাবর্দী এলাকার নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন।

আজ বৃহস্পতিবার বাদ জোহর শহরের চকবাজার জামে মসজিদে মরহুমের জানাজা শেষে আলীপুর কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

সাংবাদিক আকবর হোসেনের মৃত্যুতে ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেল গভীর শোক প্রকাশ ও সমবেদনা জানিয়েছেন।

নানা আয়োজনে হুমায়ূন আহমেদের ৭০তম জন্মবার্ষিকী পালিত

শহর প্রতিনিধি
ফরিদপুরে নানা আয়োজনে জননন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

আজ মঙ্গলবার সকালে 'উঠোন' পত্রিকার উদ্যোগে শহরের টেপাখোলা এলাকায় অধ্যাপক মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন শিক্ষাবিদ জগদীশ চন্দ্র ঘোষ, উঠোন সম্পাদক মফিজ ইমাম মিলন, অধ্যক্ষ ম. হামিদ, মৃধা রেজাউল করিম ও কবি সৌরভ দূর্জয় প্রমুখ।

বক্তারা বলেন, নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ তাঁর লেখনির মাধ্যমে আমাদের মাঝে চিরদিন বেঁচে থাকবেন।
জন্মদিন উপলক্ষ্যে লেখকের ৭০টি বই, আলোকচিত্রশিল্পী নাসির আলী মামুনের তোলা ছবি, হুমায়ূন আহমেদের সিনেমার পোস্টার, সকল পেপার কার্টি প্রদর্শনীর আয়োজন করা হয়।

এসময় হুমায়ূন আহমেদের গান পরিবেশন করে শোনান শিল্পী সোহান ও আলাউদ্দিন।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com