ফরিদপুরে জেলা ব্রান্ডিং মেলার উদ্বোধন, দর্শনার্থীদের উপচে পড়াভীড়

কে এম রুবেল, ফরিদপুর।
“সোনালি আঁশে ভরপুর, ভালোবাসি ফরিদপুর”- এই শ্লোগানেকে সামনে রেখে ফরিদপুর জেলা ব্র্যান্ড “পাট” ও পাট জাত দ্রব্যকে দেশে ও দেশের বাইরে ছড়িয়ে দেওয়ার লক্ষে ১৫ নভেম্বর থেকে শুরু হয়েছে মাসব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প, তাঁত-বস্ত্র ও পাট পণ্যে জেলা ব্রান্ডিং মেলা। শুক্রবার বিকেলে (৩০ নভেম্বর) মেলার উদ্বোধন করেন মন্ত্রিপরিষদের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম পিএএ। ১৫ নভেম্বর থেকে শুরু হওয়া মেলা চলবে ১৫ডিমেস্বর পর্যন্ত।

ধুলদী বাজারে বাসচাপায় নিহত-১

আবদুল্লাহ আল ফাত্তাহ :
ফরিদপুরে বাসচাপা পড়ে আশরাফুল আলম নাম এক ধান কাটা শ্রমিক নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদরের মাচ্চর ইউনিয়নের ধুলদী বাজার এলাকা এ দুর্ঘটনাটি ঘটে।

নিহত আশরাফুল আলম (৫৪) চাপাই নবাববগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ঘোলাবাড়ি চাঁদপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। ওই এলাকায় তিনি ধানকাটার শ্রমিক হিসেবে এসেছিলেন।

মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

আবদুল্লাহ আল ফাত্তাহ :
ফরিদপুরে সৎ মাকে হত্যার দায়ে রাহিন শেখ (২০) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত রাহিন ফরিদপুর শহরতলীর আলীয়াবাদ ইউনিয়নের বিলমামুদপুরের আকবর শেখের ছেলে। রায় ঘোষণার সময় রাহিন আদালতে উপস্থিত ছিলেন।

ফরিদপুর চারটি আসনে মনোনয়নপত্র জমা দিলেন ৩৯ জন প্রার্থী

আবদুল্লাহ আল ফাত্তাহ
বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।

ফরিদপুর জেলার চারটি আসনের বিপরীতে মোট ৩৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। আওয়ামী লীগ এবং বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের প্রার্থীরা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের নিকট তাদের মনোনয়নপত্র দাখিল করেন। জেলা রিটানিং কর্মকর্তা ও বিভিন্ন উপজেলার অবস্থিত সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালইয়ের কর্মকর্তারা এই চারটি আসনের বিপরীতে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ করেন।

যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেনঃ

‘আইনজীবীদের সহায়তা ও বিচারকদের যথাযথ প্রচেষ্টার অভাব মামলার দীর্ঘসূত্রিতার একটি প্রধান কারণ’

কে এম রুবেল, ফরিদপুর।
ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন বলেছেন, এ কথা অস্বীকার করার উপায় নেই, আইনজীবীদের কাছ থেকে যথাযথ সাহায্য না পাওয়া এবং বিচারকদের যতটা প্রচেষ্টা নেওয়া উচিত ততটা না নেওয়া মামলা নিস্পত্তির ক্ষেত্রে দীর্ঘসূত্রিতার একটি বড় কারন।’

ফরিদপুরে এক কর্মশালায় সভাপতির বক্তব্য প্রদান কালে কথাগুলি বলেন জেলা জজ।
বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের মিলনায়তনে ‘উন্নয়নের অগ্রযাত্রায়, সরকারি আইনি সেবার সাফল্য-প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ভূমিকা’-শীর্ষক এ কর্মশালার আয়োজন করে জেলা আইনগত সহায়তা প্রদান কমিটি।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com