ফরিদপুরে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন

শহর প্রতিনিধি ঃ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ফরিদপুর ইউনিটের উদ্যোগে মঙ্গলবার সকালে “রেড ক্রস রেড ক্রিসেন্ট সর্বত্র সবার জন্য” প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস পালন করা হয়েছে। আর্তমানবতার সেবায় বহুকাল আগ থেকে অসহায় মানুষের সেবা প্রদান করে যাচ্ছে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটি। রেড ক্রিসেন্ট এর প্রতিষ্ঠাতা সুইজারল্যান্ডের নাগরিক জীন হেনরি ডুনান্ট এর জন্ম তারিখ অনুসারে ৮ই মে প্রতিবছর বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন করা হয়ে থাকে। ১৯৭১ সাল থেকে বাংলাদেশে রেড ক্রিসেন্ট এর কার্যক্রম শুরু হলেও এর অনেক আগ থেকেই সারা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটি একটি মানবিক সংগঠন হিসেবে পরিচিত।

শোক সংবাদঃ মজিবুর রহমান বাবলু

শহর প্রতিনিধিঃ শহরের পূর্ব খাবাসপুর নিবাসী মরহুম জালাল দারোগা সাহেবের পুত্র মুজিবুর রহমান বাবলু (৫২) আজ বৃহস্পতিবার দুপুরে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত ছিলেন। বাদ এশা চকবাজার জামে মসজিদে জানাযা শেষে তাকে আলিপুর গোরস্থানে দাফন করা হয়। তিনি ২ মেয়ে ও স্ত্রী রেখে গেছেন।

প্রবীন শিক্ষক মো: আব্দুর রব আর নেই

আহম্মদ ফিরোজ: সরকারী রাজেন্দ্র কলেজের আরবী বিভাগের সাবেক অধ্যাপক মরহুম আব্দুস সবুর সিদ্দিকী ওরফে গোল মৌলভীর পুত্র ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মো: আব্দুর রব (৯৪) গতকাল মঙ্গলবার দিনগত রাতে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ বুধবার বাদ জোহর চকবাজার জামে মসজিদে জানাযা শেষে তাকে আলিপুর গোরস্থানে দাফন করা হয়। মরহুম আব্দুর রব আজীবন অবিবাহিত ছিলেন। তিনি একজন শান্তিপ্রিয় ও সুশিক্ষক ছিলেন। তাঁর অগনিত ছাত্র বর্তমানে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ দ্বায়িত্বে অধিষ্ঠিত। মরহুম আব্দুর রবের মৃত্যুতে ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও জেলা আওয়ামী লীগের সভাপতি জায়নুল আবেদিন, ফরিদপুর মুসলিম মিশনের সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, চকবাজার জামে মসজিদ কমিটির সভাপতি জাহাঙ্গির মিয়া, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা ফরিদপুর জেলা শাখার সভাপতি সৈয়দ নাজমুল হাসান লোচন প্রমুখ গভীর শোক প্রকাশ করেছেন।

 

প্রফেসর আব্দুর রশিদ মল্লিকের স্মরণ সভা

 

মাহ্বুব হোসেন পিয়াল:অবসর প্রাপ্ত শিক্ষক ফোরাম ফরিদপুরের অন্যতম সদস্য সরকারী টিচার্স ট্রেনিং কলেজ ফরিদপুরের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট্য শিক্ষাবিদ প্রফেসর আব্দুর রশিদ মল্লিকের মৃত্যুতে সরকারী টিচার্স ট্রেনিং কলেজের মিলনায়তনে  অবসরপ্রাপ্ত শিক্ষক ফোরাম ও সরকারী টিচার্স ট্রেনিং কলেজের উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।

ফরিদপুরে ছাত্রদলের একাংশের আনন্দ মিছিলে পুলিশের বাধা

 

শহর প্রতিনিধিঃ জাতীয়তাবাদী ছাত্রদল এর নবগঠিত কেন্দ্রীয় কমিটিকে অভিন্দন জানিয়ে ফরিদপুর জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক মোজাম্মেল হোসেন খান মিঠুর নের্তৃত্বে স্থানীয় ফুরিদপুর প্রেসক্লাব চত্বর হতে আজ বুধবার সকাল ১১ টায় একটি বিশাল আনন্দ মিছিল বের হয়। আনন্দ মিছিলটি এক পর্যায়ে বিশাল আকার ধারন করে। আনন্দ মিছিল উপলক্ষে সকাল থেকেই  শহরের বিভিন্ন ওয়ার্ড, কলেজ, ছাত্রাবাস থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে প্রেসক্লাব চত্বরে উপস্থিত হতে থাকে ছাত্রদলের তৃনমুল পর্যায়ের নেতা কর্মীরা।

সাংবাদিক বাপ্পির বাবা আব্দুল করিম মৃধার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

শহর প্রতিনিধিঃ ফরিদপুরে এনটিভির ক্যামেরা পারসন ও দৈনিক বর্তমান গোপালগঞ্জ এর ফরিদপুর প্রতিনিধি, ফরিদপুর প্রেসক্লাব এবং ফরিদপুর রিপোর্টার্স ইউনিটির সদস্য সাংবাদিক তৌহিদুল ইসলাম বাপ্পির বাবা আব্দুল করিম মৃধার স্মরণে আজ মঙ্গলবার বাদ জোহর তার নিজ বাড়ি রঘুনন্দনপুরে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দোয়া মাহফিলে ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ও ফরিদপুর থেকে প্রকাশিত দৈনিক নাগরিক বার্তা পত্রিকার সম্পাদক কবিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক দৈনিক সমকালের এবং চ্যানেল টোয়েন্টি ফোরের ফরিদপুর প্রতিনিধি হাসানুজ্জামান, ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ফরিদপুর রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা এন টিভি ও আমার দেশ পত্রিকার ফরিদপুর প্রতিনিধি এবং ফরিদপুরের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার “ আমার ফরিদপুর” এর সম্পাদক আরিফ ইসলাম, ফরিদপুর রিপোর্টার্স ইউনিটির সদস্য সচিব ও আরটিভির ফরিদপুর প্রতিনিধি জাকির হোসেন, ফারিদপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি বেনজীর আহমেদ তাবরীজ, ফরিদপুর হাজী শরীয়াতুল্লাহ বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ও ফরিদপুরের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার “ আমার ফরিদপুর ” এর প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক মোঃ নুরুল ইসলাম, ফরিদপুর রিপোর্টার্স ইউনিটির যুগ্ম আহবায়ক ও বিটিভির ফরিদপুর প্রতিনিধি রেজাউল করিম বিপুল, সাংবাদিক মফিজ শিপন সহ সমাজের বিভিন্ন পর্যায়ের নের্তৃবৃন্দ, মরহুমের আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব, প্রতিবেশীরা অংশগ্রহন করেন। পরে সবার মাঝে দুপুরের খাবার পরিবেশন করা হয়।

দোয়া মাহফিল পরিচালনা করেন, শোভারামপুর মুক্তি জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আশরাফ আলী।

দোয়া মাহফিলে অংশগ্রহনকারীদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মরহুমের একমাত্র ছেলে ।

ফরিদপুরে এনটিভির ক্যামেরা পারসন ও দৈনিক বর্তমান গোপালগঞ্জ এর ফরিদপুর প্রতিনিধি, ফরিদপুর প্রেসক্লাব এবং ফরিদপুর রিপোর্টার্স ইউনিটির সদস্য সাংবাদিক তৌহিদুল ইসলাম বাপ্পির বাবা আব্দুল করিম মৃধা (৭৫) শনিবার দুপুর সোয়া ১ টায় ফরিদপুর শহরের রঘুনন্দনপুরে নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। মৃত্যকালে আব্দুল করিম ১ ছেলে, ৩ মেয়ে, ১ স্ত্রী সহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। ঐ দিন বাদ এশা রঘুনন্দনপুরে খানে খোদা ঈদগাঁ মাঠে তার নামাজের জানাজা শেষে রাতে ফরিদপুর শহরের কেন্দ্রীয় কবরস্থান আলীপুরে দাফন করা হবে। প্রয়াত আব্দুল করিম দীর্ঘদিন ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে হেড এ্যাসিসটেন্ট পদে চাকুরি করে সেখান থেকে অবসর নেন।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com