স্কিলস কম্পিউটিশন এর আঞ্চলিক প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত

কে এম রুবেল, ফরিদপুর।
ফরিদপুরে স্টেপ স্কিলস কম্পিউটিশন এর আঞ্চিলিক প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর আয়োজনে স্কিলস এ্যান্ড ট্রেনিংএনহ্যান্সমেন্ট প্রজেক্ট কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহযোগিতায় শনিবার সকালে কলেজ ক্যাম্পাসে প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ঐতিহ্যবাহী ফরিদপুর রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

স্থানীয় প্রতিনিধি, আমার ফরিদপুর।

ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদ (রুকসু)'র আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় সরকারি রাজেন্দ্র কলেজের শহর ক্যাম্পাসের মিলনায়তনে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেন বাবর।

শতবর্ষে পা রাখলো ফরিদপুরে ঐতিহ্যবাহী রাজেন্দ্র কলেজ

প্রতিবেদক- হারুন-অর-রশীদ, ফরিদপুর।

সময়ের পরিক্রমা কখনোই থেমে থাকেনা। তাইতো দিনের পর মাস, মাস শেষে বছর এভাবেই এক সময় পূর্ণ হয় শত বছর। আজ শুক্রবার ১লা জুন,২০১৮ প্রভাতলগ্নে এরকমই এক ইতিহাসের স্বাক্ষী হয়ে গেল দক্ষিণবঙ্গের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ । আজ পূর্ণ হওয়া শতবর্ষী এ কলেজটি দেশ কিংবা বিদেশ সব জায়গাতেই সৃজনশীল মানুষ গড়ার কারিগর হিসেবে অবদান রেখে চলেছে। সবার চিরচেনা এ ক্যাম্পাসটি অধিক পরিচিত 'রাজেন্দ্র কলেজ' নামে।

এরই ধারাবাহিকতায় শত বছর পূর্ণ হওয়ার আবেগ অনুভূতিকে প্রকাশ করতে পুরনো ও নবীণ ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে খোলা হয়েছে একটি জনপ্রিয় ফেসবুক গ্রুপ । যার নাম দেওয়া হয়েছে "শতবর্ষী রাজেন্দ্র কলেজ : আমার ভালোবাসা"। আর এখানে ঢুঁ মারলেই চোঁখে পড়ে ছাত্র-ছাত্রীদের লেখা স্মৃতিবিজড়িত এক অন্যরকম আবেগ ও ভালোবাসা।

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য হলেন অধ্যক্ষ মোশার্রফ আলী

প্রতিবেদক: হারুন-অর-রশীদ, ফরিদপুর। শনিবার, ১৯ মে ২০১৮

দক্ষিণবঙ্গের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ ও লেখক প্রফেসর মোশার্রফ আলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সম্মানিত সদস্য নির্বাচিত হয়েছেন। ১৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। ৩ বছরের জন্য তাঁকে এ বোর্ডের সদস্য নির্বাচন করা হয়। তাঁর এ সম্মানিত সদস্য নির্বাচিত হওয়ায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন।

রাজেন্দ্র কলেজ সূত্রে জানা যায়, এগুণীমান ব্যক্তি এর আগে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ভাষা সৈনিক আব্দুল মতিন স্মৃতি পদক-২০১৮ প্রাপ্তি ও গত বছর ফরিদপুর জেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়।

সরকারি রাজেন্দ্র কলেজে কে.এম রব্বানী শিক্ষাবৃত্তি প্রদান

হারুন-অর-রশীদ,ফরিদপুর। বৃহস্পতিবার, ১৭ মে ২০১৮

ফরিদপুরে কে.এম রব্বানী শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকালে দক্ষিণবঙ্গের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে ছাত্র-ছাত্রীদের মাঝে এ শিক্ষাবৃত্তি প্রদান হয়।

রাজেন্দ্র কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. রেজাউল করিমের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজটির অধ্যক্ষ ও লেখক প্রফেসর মোশার্রফ আলী।

এছাড়াও এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর ডায়বেটিকস সমিতির সম্পাদক প্রফেসর আব্দুস সামাদ শেখ, উপাধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, রুকসুর ভিপি মিথুন কর্মকার,জিএস মাসুম মিয়া প্রমূখ।

ফরিদপুরে গণহত্যা দিবসে টাইমস ইউনিভার্সিটির আলোচনা সভা

মাহবুব হোসেন পিয়াল, ফরিদপুর: ফরিদপুরে টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর উদ্যোগে গণ হত্যাদিবস, বীর মুক্তিযোদ্ধার কন্ঠে  গণহত্যার স্মৃতিচারণ” ও ‘‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য এবং উন্নয়ন অগ্রগতি”  -শীর্ষক আলোচনা সভা রবিবার ইউনিভার্সিটির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। ইউনিভার্সিটির উপদেষ্টা ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এবিএম সাত্তার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কালরাত ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের বীর সেনানী ফরিদপুরের বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: আবুল হোসেন ।এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর প্রফেসর এএইচএম ইসহাক মিয়া ,রেজিস্ট্রার সন্তোষ কর্মকার , ডিবিএ চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম ও এলএলবি শিক্ষার্থী সুরাইয়া আক্তার মিষ্টি । আলোচনা সভা পরিচালনা করেন ইউনিভার্সিটির শিক্ষার্থী  ফাহিমা তাসলিম প্রিয়াংকা ও আরিফ হোসেন। অনুষ্ঠানে ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রী ও শিক্ষকগন উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com