বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য হলেন অধ্যক্ষ মোশার্রফ আলী

প্রতিবেদক: হারুন-অর-রশীদ, ফরিদপুর। শনিবার, ১৯ মে ২০১৮

দক্ষিণবঙ্গের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ ও লেখক প্রফেসর মোশার্রফ আলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সম্মানিত সদস্য নির্বাচিত হয়েছেন। ১৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। ৩ বছরের জন্য তাঁকে এ বোর্ডের সদস্য নির্বাচন করা হয়। তাঁর এ সম্মানিত সদস্য নির্বাচিত হওয়ায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন।

রাজেন্দ্র কলেজ সূত্রে জানা যায়, এগুণীমান ব্যক্তি এর আগে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ভাষা সৈনিক আব্দুল মতিন স্মৃতি পদক-২০১৮ প্রাপ্তি ও গত বছর ফরিদপুর জেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়।

অন্যদিকে, এ শিক্ষাবিদ ও লেখকের দুটি কবিতার বই ‘ঝিনুকের রক্ত ফেনা ঘুম’এবং ‘তুমি নেই’ কালি ও কলম প্রকাশনা থেকে ইতোমধ্যে প্রকাশিত হয়েছে যা দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করে ।

এ শিক্ষাবিদ, অসাম্প্রদায়িক, মানবতাবাদী ও যুক্তিবাদী কবি ও লেখক মোশার্রফ আলীর জন্ম শরিয়তপুরের নড়িয়া উপজেলার পোড়াগাছা গ্রামে। তিনি ১৯৬২ সালের ৪ই সেপ্টেম্বর এক সম্ভ্রান্ত মুসলিম ও ভাষা সৈনিক পরিবারে জন্মগ্রহণ করেন।

এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স-মাষ্টার্স এবং এলএলবি ডিগ্রি লাভ করেন। পরে বিভিন্ন কলেজে অধ্যাপনা শেষে বর্তমানে ফরিদপুরের ঐতিহ্যবাহী সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন। পাঁশাপাশি নিয়মিত ছোটগল্প,কবিতা ও প্রবন্ধ লিখে থাকেন এবং বাঙালি সংস্কৃতির একজন নিষ্ঠাবান নন্দনকর্মী হিসেবে কাজ করে যাচ্ছেন এই লেখক।

প্রতিষ্ঠাতা : মরহুম সাংবাদিক আরিফ ইসলাম।
প্রকাশক: ওয়াহিদ সোহেল।
ভারপ্রাপ্ত সম্পাদক : ইবনে সৈয়দ পিন্টু।
নির্বাহী সম্পাদক : রাজিব খান। বার্তা সম্পাদক : রুমন রহমান
যোগাযোগ : ১০৭/১, কাকরাইল, ঢাকা-১২১৭।
ইমেইল : AmarFaridpur@gmail.com